আদালতে মাস্ক ছাড়া প্রবেশ নিষেধ

0
313

করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করতে দেশের সব অধস্তন (নিম্ন) আদালতে মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বুধবার ওই বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শীত মৌসুমে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করা হচ্ছে। করোনার সম্ভাব্য দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় অধস্তন আদালতসমূহে সবার মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করা প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অধস্তন আদালতসমূহে ‘মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ/No Mask, No Entry’, ‘মাস্ক পরিধান করুন, সেবা নিন/Wear Mask, Get Service’ ইত্যাদি বার্তা উপযুক্ত মাধ্যমে (পোস্টার, স্টিকার, ব্যানার, বিলবোর্ড) দৃশ্যমান করাসহ সব বিচার বিভাগীয় কর্মকর্তা, আইনজীবী, আদালতে কর্মরত কর্মকর্তা/কর্মচারীসহ সেবাগ্রহণকারীর সার্বক্ষণিক মাস্ক পরিধান এবং হাইকোর্ট বিভাগের গত ৩০ জুলাইয়ে বিজ্ঞপ্তিমূলে প্রচারিত সুরক্ষামূলক ব্যবস্থাগ্রহণ-সংক্রান্ত নির্দেশনা প্রতিপালন নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ প্রদান করা হলো।

এর আগে দেশের সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানে মাস্ক ছাড়া প্রবেশ না করা এবং সেবা না দিতে নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here