আলোকিত নারী সন্মাননা পেলেন নারী উদ্যোক্তা সুলতানা বেগম

0
623

স্বাধীনতার ৫১ বছর ও আন্তজার্তিক নারী দিবস উপলক্ষে ২৩ আলোকিত নারীকে সন্মাননা দিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন আমরা কুড়িঁ। বৃহস্পতিবার (২৪ মার্চ ২০২২) রাজধানীর শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত ‘স্বাধীনতার ৫১ বছরে নারীর অগ্রযাত্রা শীর্ষক আলোচনা, আলোকিত নারী সম্মাননা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি মুশতাক আহম্মদ লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। অনুষ্ঠান বিশেষ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু স্যাটেলাইট এর পরিচালক সাবেক কর কমিশনার ড. এস এম জাহাঙ্গীর আলম, বাংলা একাডেমির সচিব কবি হাসনাত লোকমান, চায়না বাংলাদেশ ফ্রেন্ডশিপ সেন্টারের সভাপতি এ এস এম কামাল উদ্দিন, আলোকিত নারী- ‘রত্নগর্ভা মা’ সন্মাননায় ভূষিত মিসেস রেজিয়া বেগম এবং মিঠামইন তমিজা খাতুন সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদা আক্তার জাহান, উপ পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি। স্বাগত বক্তব্য রাখেন সাংবাদিক, লেখক ও গবেষক হামিদ মোহাম্মদ জসিমসহ অন্যরা।


সভা থেকে নিজেদের সন্তানদের উচ্চ শিক্ষিত ও বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত করায় ‘রত্নগর্ভা মা’ হিসেবে পুরস্কৃত হন চট্রগ্রামের বাঁশখালীর সম্ভ্রান্ত পরিবার কালিপুর চৌধুরী বাড়ির মুর্তাজা পরিবারের রত্নগর্ভা মা রেজিয়া বেগম এবং মিঠামইনের শিরিন ইসলাম।
এ ছাড়া আলোকিত নারী সম্মাননা পেয়েছেন চলচ্চিত্র পরিচালক চয়নিকা চৌধুরী, বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সোহেলা হোসেন, উপ পুলিশ কমিশনার আসমা সিদ্দিকা মিলি, চলচ্চিত্র অভিনেত্রী সৈয়দা কামরুন্নাহার শাহনূর, সিনিয়র নিউজ প্রেজেন্টার লাবন্য হাসান, নারী উদ্যোক্তা সাফওয়ান ফ্যাশনের স্বত্বাধিকারী সুলতানা বেগম, কথা সাহিত্যিক নুরুন নাহার ও জান্নাতুল ফেরদৌসি মেহমুদ, কবি, লেখক ও সংগঠক মেহবুবা হক রুমাসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত নারীরা সন্মাননায় ভূষিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here