প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলামের এইউবির ডীন পদে যোগদান

0
557

প্রবীণ শিক্ষাবিদ, শিক্ষা প্রশাসক এবং গবেষক প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এইউবি)-এর স্কুল অব বিজনেস অনুষদের ডীন পদে যোগদান করেছেন।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) শিক্ষা ক্যাডারের এই কর্মকর্তা সর্বশেষ সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ হিসেবে সরকারি দায়িত্ব পালন করেন। দেশের বিভিন্ন সরকারি কলেজের প্রভাষক, সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক, অধ্যাপক, উপাধ্যক্ষ, অধ্যক্ষ এবং শিক্ষা প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে ড. মোহাম্মদ নুরুল ইসলাম নিজ মেধা ও যোগ্যতা দিয়ে কর্মক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগ থেকে স্নাতক সম্মান (দ্বিতীয় শ্রেনীতে প্রথম) এবং একই বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। তিনি বিএনসিসি, ঢাবি থেকে ‘জুনিয়র এন্ড সিনিয়র সার্টিফিকেট কোর্স ইন মিলিটারি সাইন্স’ কোর্স সম্পন্ন করেন (১৯৭৭-১৯৮০)। প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম ১৯৯৮ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বাংলাদেশ স্টাডিস (আইবিএস) থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। জাতীয় সংবাদপত্র এবং বিভিন্ন গবেষণা জার্নালে তার অনেক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। বিবিএ, এমবিএ, আইসিএবি, আইসিএমএবি, আইসিএস প্রোগ্রামের জন্য তিনি কয়েকটি বই লিখেছেন।

প্রফেসর ড. মোহাম্মদ নুরুল ইসলাম বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এবং বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ে খন্ডকালীন শিক্ষক হিসেবেও কাজ করেছেন। তার পৈত্রিক নিবাস ব্রাহ্মনবাড়িয়া জেলার কসবা উপজেলায়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here