প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী’র শুভ জন্মদিনে নিরন্তর শুভকামনা…

0
1148

বাংলাদেশের সিনেমার সফল নায়িকা প্রিয়দর্শিনী মৌসুমী’র শুভ জন্মদিন আজ..। প্রায় তিন দশক ধরে ঢাকাই সিনেমায় নিজের অভিনয় দক্ষতার দ্যুতি ছড়িয়ে দুই শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। তাঁর অভিনয়ের দীর্ঘ ক্যারিয়ারের পাশাপাশি নির্মান করেছেন একাধিক সিনেমা। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। নায়িকা-নির্মাতার পাশাপাশি একজন সফল মডেল হিসেবেও তাঁর জনপ্রিয়তা আকাশ ছোঁয়া।

বিনোদনের সেরা পত্রিকা সিনেভিশন -এর ১৯৯৯ সালে প্রচ্ছদে প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমী – আর্কাইভ থেকে নেয়া।

তবে জন্মদিনের এ দিনটি নিয়ে ব্যাপক কোনো পরিকল্পনা নেই তার। এই দিনটি পরিবারের সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করে কাটাতে চান মৌসুমী। তিনি জানান, আজ দিন শুরু করবেন এতিমদের সঙ্গে কিছুটা সময় কাটিয়ে। এরপর স্বামী ওমর সানী ও দুই সন্তান ফারদিন, ফাইজা ও কাছের কিছু মানুষের সঙ্গে আনন্দ ভাগাভাগি করবেন। তিনি বলেন, নানা ঘটনার মধ্য দিয়ে কেটে গেল জীবনের আরো একটি বছর। ক্যারিয়ার আর সংসার নিয়ে এখন সুন্দরভাবে জীবন কাটিয়ে যেতে পারছি- এজন্য সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জানাই।

চিত্রনায়িকা মৌসুমী’র সঙ্গে একান্ত আলাপচারিতায় সিনেভিশন পত্রিকার নির্বাহী সম্পাদক হাফিজ রহমান।

মৌসুমী ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে যাত্রা করেন। এখন পর্যন্ত সমান গতিতে কাজ করে চলেছেন তিনি। ১৯৯৬ সালে ‘গরিবের রানী’ ছায়াছবি দিয়ে প্রযোজকের খাতায় নাম লেখান। চলচ্চিত্রের পাশাপাশি ছোটপর্দার বেশ কিছু নাটক ও বিজ্ঞাপনচিত্রেও অভিনয় করেছেন মৌসুমী।

২০০৩ সালের চলচ্চিত্র ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’ পরিচালনার মাধ্যমে একজন পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। মৌসুমীর নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানও রয়েছে। চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এছাড়া একাধিকবার অর্জন করেন ‘বাচসাস পুরস্কার’। সিনেমায় তার বিপরীতে বেশি দেখা গেছে ওমর সানীকে। সালমান শাহ্ বিপরীতেও তাকে দেখা গেছে। তার কয়েকটি জনপ্রিয় সিনেমা হচ্ছে অন্তরে অন্তরে, দুলাভাই জিন্দাবাদ, খায়রুন সুন্দরী, ময়না মতির সংসার, বাবা আমার বাবা, আম্মাজান, লাট সাহেবের মেয়ে, মোল্লা বাড়ির বউ প্রভৃতি। তার সম্প্রতি নতুন সিনেমা ‘নায়ক’ ও ‘রাত্রির যাত্রী’।

গুণী এই অভিনেত্রীর জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন।

© হাফিজ রহমান, নির্বাহী সম্পাদক, সিনেভিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here