বেক্সিমকো ফার্মার শেয়ারের দরপতন

0
708
যুক্তরাষ্ট্রের বাজার থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের দুটি ওষুধ প্রত্যাহারের খবর প্রকাশের পর বাংলাদেশের পুঁজিবাজারে ওষুধ কোম্পানিটির শেয়ারের বড় দরপতন হয়েছে।

সপ্তাহের প্রথম দিন রোববার এই কোম্পানির শেয়ারদর ৩ দশমিক ৩৪ শতাংশ কমেছে; যদিও পুঁজিবাজারে এদিন ছিল চাঙাভাব, সূচকে হয়েছে রেকর্ড।

এর আগে প্রায় তিন মাস ধরে টানা বাড়ছিল বেক্সিমকো ফার্মাসিউটিক্যালের শেয়ারের দাম।

এ বছরের ৪ জুন শেয়ারটির দাম ছিল ৬১ টাকা ১০ পয়সা, যা গত মঙ্গলবার ৮ সেপ্টেম্বর ১২৪ টাকা ৮০ পয়সায় পৌঁছায়। সব মিলিয়ে গত তিন মাসে শেয়ারের দাম বাড়ে প্রায় ১০৫ শতাংশ।

শনিবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমসহ কয়েকটি পত্রিকায় যুক্তরাষ্ট্রের বাজার থেকে বেক্সিমকোর দুটি ওষুধ প্রত্যাহারের খবর আসে।

মানবদেহে ক্যান্সার সৃষ্টির সম্ভাব্য ঝুঁকি তৈরি করতে পারে এমন মাত্রায় একটি উপাদানের উপস্থিতি পাওয়ায় বেক্সিমকো ফার্মাসিটিক্যালসের তৈরি ওষুধের দুটি লট যুক্তরাষ্ট্রের বাজার থেকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার বেক্সিমকো ফার্মাসিউটিক্যালের শেয়ারের সমাপনী মূল্য ছিল ১১৮ টাকা ৫০ পয়সা, যা বৃহস্পতিবারে ছিল ১২২ টাকা ৬০ পয়সা। সে হিসেবে দরপতন ৩ দশমিক ৩৪ শতাংশ।

শতাংশের হিসেবে এই পতন গত দুই মাসের মধ্যে বেশি। বেক্সিমকোর শেয়ারের দর এর আগে এর চেয়ে বেশি কমেছিল এবছরের ১৯ জুলাই, সেদিন কমেছিল ৪ দশমিক ৭১ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here