মহাত্মা গান্ধী পীস অ্যাওয়ার্ডে ভূষিত ডা. এইচ.বি.এম ইকবাল

0
202

দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড- এর সম্মানিত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম ইকবাল সাউথ এশিয়া সোশ্যাল কালচারাল ফোরাম ও আন্তর্জাতিক সাহিত্য ঘরানা আয়োজিত ভারত বাংলাদেশের স্বাধীনতার হীরক ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের কলকাতায় অনুষ্ঠিত মৈত্রী উৎসব ২০২২ এ ব্যাংকিং সেবায় বিশেষ অবদানের জন্য “মহাত্মা গান্ধী পীস অ্যাওয়ার্ড ২০২২” আজীবন সন্মাননায় ভূষিত হয়েছেন।

গত শনিবার (২০ আগস্ট, ২০২২) ভারতের কলকাতায় জোড়াসাঁকো ঠাকুরবাড়ির রথীন্দ্র মঞ্চে আনুষ্ঠানিকভাবে এই স্বীকৃতি দেওয়া হয়। উপমহাদেশের কিংবদন্তি সাংবাদিক ও লেখক পঙ্কজ সাহা ও সাউথ এশিয়া সোশাল কালচারাল ফোরাম এর চেয়ারম্যান মুহাম্মদ আতা উল্লাহ স্বীকৃতির অংশ হিসেবে পদক এবং সম্মাননা তুলে দেন ডা. এইচ.বি.এম. ইকবালের হাতে। এ সময় আরো উপস্থিত ছিলেন শ্রী দেবাশীষ কুমার, বিধায়ক পশ্চিম বঙ্গ, ভারত; শ্রী সুজিত কুমার বসু বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রমুখ।

পুরস্কার প্রাপ্তিতে বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল বলেন, স্বাধীনতা যুদ্ধের সুচনালগ্ন থেকেই বন্ধু প্রতিম ভারতকে আমরা সবসময় পাশে পেয়েছি আর এখানে এসে এই সম্মান প্রাপ্তি এক অনন্য অর্জন, এই অর্জনে আমি অনুপ্রাণিত ও কৃতজ্ঞ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here