রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউন এর উদ্যোগে নরসিংদীর মনোহরদীতে সচেতনতা লিফলেট বিতরণ এবং হুইল চেয়ার বিতরণ

0
343

নরসিংদীর মনোহরদীতে রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউন এর উদ্যোগে গত ২৩শে সেপ্টেম্বর, ২০২৩, শনিবার, বৃত্তি প্রদানের মাধ্যমে শিক্ষায় সহযোগিতা,  ছাত্র-ছাত্রী, শিক্ষক  ও অভিভাবকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কিত সচেতনতা লিফলেট বিতরণ এবং হুইল চেয়ার বিতরণ কার্যক্রমসমূহ অনুষ্ঠিত হয়। 

রোটারী বেসিক এডুকেশন এন্ড লিটারেসি মাস উপলক্ষে নারান্দী আলাউদ্দিন নূরানী হাই স্কুলে  উপরোক্ত  কার্যক্রমসমূহের উদ্বোধন করেন রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউন এর  প্রাক্তন সভাপতি রোটাঃ প্রফেসর ইকবাল আহমদ। স্বাগত ভাষনে তিনি এই এলাকার সাথে ক্লাবের দীর্ঘদিনের সম্পর্ক উল্লেখ করে অত্র এলাকার উন্নয়নে ক্লাবের বিগত দিনের কার্যক্রমগুলো তুলে ধরেন এবং শিক্ষার্থীদের প্রতি পড়াশোনার পাশাপাশি প্রকৃত মানুষ হিসাবে  গড়ে উঠার আহ্বান জানান। অনুষ্ঠানে উপস্থিত রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউন এর সভাপতি রোটাঃ আজকারী আব্দুল্লাহ্ রেইনী রোটারী ক্লাব তথা রোটারী ইন্টারন্যাশনালের উদ্দেশ্য ও ব্যাপক কার্যক্রম তুলে ধরেন। এছাড়াও উপস্থিত ছিলেন ক্লাব সেক্রেটারি  রোটাঃ আসাদুজ্জামান, প্রাক্তন সভাপতিপ্রমূখ রোটাঃ পিপি শাহানা মহিউদ্দিন, রোটাঃ পিপি মাহমুদুল হাসান, রোটাঃ পিপি  জাহাঙ্গীর আলম, রোটাঃ পিপি কাজী আ জা মোঃ সালেহ্, রোটাঃ পিপি মাসুদ পারভেজ, রোটাঃ পিপি আফজাল হোসেন, রোটাঃ আইপিপি মাহফুজা বেগম, রোটাঃ খায়রুল আনাম, রোটাঃ ডঃ মিজানুর রহমান, রোটা: ফাতেমা আক্তার, রোটাঃ আব্দুর রউফ মিয়া, রোটাঃ শামসুল আলম, রোটাঃ পারভীন সুলতানা, রোটাঃ জামাল আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন নারান্দী আলাউদ্দিন নুরানী হাই স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ  আব্দুল হালিম, আফাজউদ্দিন খান হাই স্কুলের প্রধান শিক্ষক এ এফ এম মোখলেছুর রহমান, মনোহরদী  সরকারী পাইলট মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোজতবা জুয়েলসহ  অন্যান্য শিক্ষক মন্ডলী, স্হানীয় মুক্তিযোদ্ধা,  মনোহরদী উপজেলা হেল্থ কমপ্লেক্সের প্রতিনিধিসহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে তিনটি স্কুলের নবম শ্রেণীর ৫ জন মেধাবী ও দরিদ্র  শিক্ষার্থীকে ১০ হাজার টাকা করে বার্ষিক বৃত্তি প্রদান করা হয়। ভালো ফলাফলের ভিত্তিতে এই বৃত্তি প্রদান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করা হয়। সচেতনতা বৃদ্ধিকল্পে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কিত লিফলেট বিতরণ করা হয়। এছাড়াও স্হানীয় অন্যান্য স্কুলেও বিতরনের জন্য শিক্ষকবৃন্দ, স্হানীয় বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা হেল্থ কমপ্লেক্সের প্রতিনিধির হাতে  লিফলেট তুলে দেয়া হয়। অনুষ্ঠানে উপজেলা হেল্থ কমপ্লেক্সের প্রতিনিধির নিকট একটি হুইল চেয়ার হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান শেষে রোটাঃ পিপি প্রফেসর ইকবাল আহমদের গ্রামের বাড়ীতে মধ্যাহ্নভোজে সবাই অংশগ্রহণ করেন এবং পারস্পরিক সৌহার্দ্যে সময়  অতিবাহিত করেন। সেবার আদর্শে উৎসর্গকৃত, ভবিষ্যত প্রজন্মের প্রতি দায়বদ্ধতা, শিক্ষার মান উন্নয়ন, স্বাস্থ্যসেবাসহ আর্থসামাজিক উন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউন এর কার্যক্রম তারই প্রতিফলন বহন করে এবং ভবিষ্যতে একইভাবে কাজ করে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here