শীতার্তদের মাঝে নিয়ামতি ইউনিয়ন বাসী ভার্চুয়াল গ্রুপের কম্বল বিতরণ

0
1069

ফেসবুকভিত্তিক সংগঠন “নিয়ামতি ইউনিয়ন বাসী ভার্চুয়াল গ্রুপ”-এর পক্ষ থেকে গত ২৫ ডিসেম্বর শুক্রবার বরিশাল বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি সিএনবি কলেজের বঙ্গবন্ধু কর্নার হল রুমে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের শীতার্তদের মাঝে কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে।

বিকাল ৩ টায় শুরু হওয়া এ কর্মসূচিতে প্রায় দেড় শতাধিক পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়। ক্রিয়েটার এডমিন হাফিজ রহমান, হাজী সেলিম হোসেন ও মামুন হাওলাদারের নেতৃত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা, বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সমাজসেবক মো. জয়নাল আবেদীন হাওলাদার , নিয়ামতি ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক সোহেল শিকদার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহমুদুল হাসান বজলু, সংগঠনের এডমিন বিশিষ্ট শিক্ষক এম. এ. রাজ্জাক আঁকন ও কল্যাণধর্মী তরুণ, এডমিন নাঈম ফারাবী।

নিয়ামতি ইউনিয়ন বাসী ভার্চুয়াল গ্রুপের উপদেষ্টা মো. জয়নাল আবেদীন বলেন, এই ভার্চুয়াল গ্রুপের অন্যতম স্বপ্নদ্রষ্টা হাফিজ রহমান (সানু) আমার ভাতিজা। তাঁর শ্রম, নিষ্ঠা ও সততা দিয়ে কিছু অসাধারণ এডমিন- মডারেটর প্যানেল নিয়ে এই সংগঠনটি পরিচালনা করছে এবং ফেসবুকভিত্তিক না রেখে সমাজের অসহায় মানুষের কল্যানে এগিয়ে এসেছে, এটি একটি বিরল দৃষ্টান্ত। এর আগে সংগঠনটি অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে খাদ্য সহায়তা দিয়েছে। এবার শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরন করছে। তিনি উদ্যোগকে স্বাগত জানিয়ে সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

শীতার্তদের মাঝে কম্বল বিতরন করছেন এডমিন মডারেটর প্যানেল

ক্রিয়েটার এডমিন হাফিজ রহমান বলেন, এবারের শীতে আমরা কম্বল ও মাস্ক বিতরণ করছি, কিছুটা হলেও সাধারণ মানুষের শীতের কষ্ট নিবারণ হবে। এর আগে গত নবেম্বর মাসে অসহায় দারিদ্র্য মানুষের মাঝে খাদ্য সহয়তা ও মাস্ক বিতরণ করেছি। আমাদের ইচ্ছা আছে- গ্রুপটিকে শুধু ফেসবুকিং এ না রেখে সেবামুলক কাজে সাধারণ মানুষের পাশে থাকতে। সামনের সময়গুলোতে ইউনিয়নের দরিদ্রদের মাঝে আরো অনেক কর্মসূচি নেয়া হবে বলে তিনি জানান।

সোহেল শিকদার বলেন, নিয়ামতি ইউনিয়ন বাসী ভার্চুয়াল গ্রুপ, বিরল নজীর তৈরি করেছে। ফেসবুককে শুধু চ্যাটিং ম্যাসেজ এ সীমাবদ্ধ না রেখে মানবতার কল্যাণে মানুষের পাশে দাঁড়িয়েছে। আমি কৃতজ্ঞ যে, এ ধরনের একটি আয়োজনে অংশ গ্রহন করতে পেরে।

নিয়ামতি ইউনিয়ন বাসী ভার্চুয়াল গ্রুপের অন্যতম প্রতিষ্ঠাতা ও এডমিন মামুন হাওলাদার বলেন, বিনোদন হিসেবে এ গ্রুপটি খুলে ছিলাম। কিন্ত এখন আমরা মানবসেবায় উদ্দ্যেগী হয়েছি। ইচ্ছা শক্তি থাকলেই যে মানবসেবা করা যায় তা আমরা ইতোমধ্যে প্রমান করতে সক্ষম হয়েছি। গত নবেম্বরে মাসে শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছি। আজ প্রায় দেড় শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরন করছি, এটা সম্ভব হয়েছে আমার শ্রদ্ধ্বেয় বড় ভাই সাংবাদিক হাফিজ রহমান (সানু) ভাই এবং বিশিষ্ট ব্যবসায়ী হাজী মো. সেলিম হোসেন ভাইয়ের ঐকান্তিক প্রচেষ্টায়। তাঁরা সহায়তার হাত না বাড়ালে এ মানবিক কাজটি করা সম্ভব হতো না। কৃতজ্ঞতা জানান, সৌদি প্রবাসী তরুণ সমাজসেবক সোহেল মোহাম্মদকে। এডমিন নাঈম ফারাবী, রাজনৈতিক নেতা সোহেল শিকদার, এম. এ. মানিক, মনিরুল ইসলাম প্রিন্স, শিক্ষক প্রমথ গোমস্তা, হুমায়ুন কবিরসহ আরো অনেকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য,নিয়ামতি ইউনিয়ন বাসী ভার্চুয়াল গ্রুপ “মানুষ মানুষের জন্য” এই শ্লোগান নিয়ে আরো অনেক কর্মসূচি হাতে নিয়েছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here