সংগীত ব্যক্তিত্ব আজাদ রহমান স্মরণে শুরু হচ্ছে বাংলা খেয়াল উৎসব

0
378

বাংলা খেয়ালের উদ্যোক্তা ও কিংবদন্তী সংগীত ব্যক্তিত্ব আজাদ রহমানকে স্মরণ করে ৮ম বারের মতো শুরু হচ্ছে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলা খেয়াল উৎসব ২০২১। আজাদ রহমানের হাত ধরেই চ্যানেল আইয়ে প্রথমবার শুরু হয়েছিলো বাংলা খেয়াল উৎসবের আসর। কিন্তু দেশে গেল বছর প্রয়াত হন উৎসবের অন্যতম আয়োজক, বাংলা খেয়ালের উদ্যোক্তা,সংগীতজ্ঞ ও সংস্কৃতি কেন্দ্রের চেয়ারম্যান আজাদ রহমান। আজাদ রহমানকে স্মরণ করেই অষ্টম বারের মতো এবার শুরু হতে যাচ্ছে। এবারের আসর ৩১ জানুয়ারি বিকেল ৫.২০ মিনিট থেকে শুরু হয়ে চলবে ১ফেব্র“য়ারি সকাল ৯টা পর্যন্ত।


বাংলা খেয়াল উৎসব নিয়ে তেজগাঁও চ্যানেল আই ভবনে আজ দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে অুনষ্ঠানের বিস্তারিত তুলে ধরেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, সংগীত ব্যক্তিত্ব ও ওস্তাদ করিম শাহাবুদ্দিন, ড. অসীত রায়, প্রয়াত আজাদ রহমানের সহধর্মিনী সেলিনা আজাদ, অধ্যাপক ড. নাশিদ কামাল.অনীল কুমার সাহা প্রমুখ।

সংবাদ সম্মেলনে শাইখ সিরাজ বলেন, এবারের আয়োজনটি অন্য যেকোন বছরের তুলনায় একটু ভিন্নতর। এবছর করোনা পরিস্থিতির কারণে আমাদের জীবন যাত্রায় যেমন পরিবর্তন এসেছে ঠিক তেমন গত এক বছরে আমরা অনেক বিশিষ্ট ব্যক্তিত্বকে হারিয়েছি। যাদের অন্যতম একজন হলেন এই বাংলা খেয়ালের উদ্যোক্তা প্রয়াত আজাদ রহমান। এবছর তার স্মরণেই সকল শিল্পী ও অনুষ্ঠান আয়োজনের উদ্দ্যোক্তাদের নিয়ে শুরু হবে আসরটি। পুরো অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here