প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান, সাবেক এমপি, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবালের সহধর্মিণী ডা.মমতাজ বেগমের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
498

প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি, বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি, ডা. এইচ. বি. এম. ইকবাল এর সহধর্মিণী, প্রিমিয়ার গ্রুপের ভাইস চেয়ারম্যান মরহুমা ডা. মমতাজ বেগমের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১২ আগষ্ট (শুক্রবার) কিশোরগজ্ঞের ভৈরবের বাঁশগাড়িতে ডা. ইকবাল এডুকেশন সিটির প্রাঙ্গণে আয়োজিত দোয়া মাহফিল ও কুলখানিতে প্রায় ২০ হাজার মানুষকে খাওয়ানো হয়। এ সময় মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার কাছে দোয়া প্রার্থনা করা হয়। দোয়া পরিচালনা করেন- ঢাকার ফার্মগেট কুতুববাগ দরবার শরীফের কেবলাজান হুজুর আলহাজ মাওলানা হযরত সৈয়দ জাকির শাহ নকশাবন্দি এবং বিশ্বনন্দিত ক্বারী মাওলানা মোহাম্মদ হাবিবুল্লাহ বেলালী। অনুষ্ঠানে প্রত্যেকে নিজ নিজ জায়গা থেকে মরহুমাকে স্মরণ করেন।

দোয়া মাহফিলে পরিবারের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন মরহুমার স্বামী বীর মুক্তিযোদ্ধা, সাবেক এমপি, প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান ডা. এইচ. বি. এম. ইকবাল, উপস্থিত ছিলেন ডা. এইচ. বি. এম. ইকবাল-এর ভাই এইচ. বি. এম. লুৎফর রহমান, এইচ. বি. এম. জাহিদুর রহমান, এইচ. বি. এম. শাহীন রহমান এবং এইচ. বি. এম. শোয়েব রহমান। মরহুমার কন্যা নওরিন ইকবাল,পুত্র মঈন ইকবাল,মোহাম্মদ ইমরান ইকবাল, জামাতা জামাল জি আহমেদ, প্রিমিয়ার ব্যাংকের পরিচালক, সংসদ সদস্য বি. এইচ. হারুন, নাহিয়ান হারুন, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. রিয়াজুল করিম(এফসিএমএ); পারটেক্স গ্রুপের এমডি শওকত আজিজ রাসেল, ফকির গ্রুপের এমডি মনিরুজ্জামান ফকিরসহ অনুষ্ঠানে মরহুমার আদরের নাতি-নাতনিসহ অন্যান্য আত্মীয়-স্বজন।

এছাড়া প্রিমিয়ার ব্যাংকের ডিএমডি সৈয়দ নওশের আলী, সাঈদ সেকান্দার রোমেল, শামসুদ্দিন চৌধুরী,মো.শহীদ হাসান মল্লিক ও প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ব্যাংকের বিভিন্ন স্তরের উর্ধতন কর্মকর্তা, বাঁশগাড়ি এলাকায় গন্যমান্য ব্যক্তিবর্গ, শুভাকাঙ্ক্ষী, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণী পেশার কয়েক হাজার মানুষ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। দোয়া অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন, প্রিমিয়ার ব্যাংকের এমডি এম রিয়াজুল করিম, জিল্লুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শাহআলম, মাওলানা শহীদ পাঠান, ক্বারী মাওলানা হাবিবুল্লাহ বেলালী, বি. এইচ. হারুন এমপি প্রমুখ।

মরহুমা ডা. মমতাজ বেগমের কুলখানি ও দোয়া মাহফিলের অনুষ্ঠানের একাংশ

ডা. এইচ. বি. এম. ইকবাল তাঁর বক্তব্যে বলেন, ডা.মমতাজ বেগমের সাথে আমার সংসার জীবন ৫০ বছরের। আমার জীবনের সফলতার পিছনে তাঁর অবদান অবিস্মরণীয়। আমার উৎসাহ – উদ্দীপনার এবং কাজ করার স্পৃহা পেয়েছি তাঁর কাছ থেকে। মহান আল্লাহর কাছে দোয়া করি তাঁকে বেহেশত নসীব করুন।

প্রিমিয়ার ব্যাংকের পরিচালক বি.এইচ. হারুন এমপি, মরহুমা ডা. মমতাজ বেগমের কর্মজীবনের উপর স্মৃতিচারন করেন এবং তাঁর আত্মার মাগফিরাত কামনা করেন।

এম. রিয়াজুল করিম (এফসিএমএ) বলেন- ডা. মমতাজ বেগম তিনি একজন বিদুষী নারী ছিলেন। ব্যবসা – বানিজ্যের সফল নারী উদ্যোক্তা ছিলেন। তিনি প্রিমিয়ার গ্রুপের ভাইস চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। তিনি শেখ হাসিনা ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির বোর্ড অব ট্রাস্টির ভাইস চেয়ারম্যান এবং রয়েল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ছিলেন। তাঁর আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

ডা. মমতাজ বেগমের কুলখানিতে তাঁর পবিত্র আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন- কুতুববাগ দরবার শরীফের কেবলাজান হুজুর। তিনি বলেন, ‘ডা. মমতাজ বেগম আমার ‘মা’কে হারিয়ে আমার (আব্বাজান) ডা. ইকবাল একা হয়েছেন। তাঁর কাজের অনুপ্রেরণা ছিলেন ডা. মমতাজ বেগম। তিনি আরও বলেন, ডা. মমতাজ বেগম ছিলেন মানবিকতায় একজন পরিপূর্ণ মানুষ, আল্লাহ ওয়ালা মানুষ। এছাড়া তিনি একজন সফল উদ্যোক্তা ও ডাক্তার হিসেবে ছিলেন সুপরিচিত। মহান আল্লাহ যেন তাঁকে বেহেশত নসীব করেন।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বরনে ফলজবৃক্ষের চারা রোপন করেন, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল। এসময় উপস্থিত ছিলেন, প্রিমিয়ার ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য মঈন ইকবাল, ইমরান ইকবাল, ব্যাংকের এমডি ও সিইও এম. রিয়াজুল করিম, ডিএমডি সৈয়দ নওশের আলী, শামসুদ্দিন চৌধুরীসহ বিশিষ্টজনেরা।

উল্লেখ্য, ডা. মমতাজ বেগম গত ২৮ জুন সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মরহুমার প্রথম জানাজা নামাজ ৩০ জুন বাদ জোহর বনানী কেন্দ্রীয় মসজিদে এবং দ্বিতীয় জানাজা নামাজ বাদ আসর গুলশান সেন্ট্রাল মসজিদে অনুষ্ঠিত হয় এবং বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

কুলখানি ও দোয়া মাহফিল শেষে বিকেলে ডা. ইকবাল এডুকেশন সিটিতে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বরনে ফলজবৃক্ষের চারা রোপন করেন, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ. বি. এম. ইকবাল। এসময় উপস্থিত ছিলেন, প্রিমিয়ার ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্য মঈন ইকবাল, ইমরান ইকবাল, ব্যাংকের এমডি ও সিইও এম. রিয়াজুল করিম, ডিএমডি সৈয়দ নওশের আলীসহ বিশিষ্টজনেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here