মাটি ও মানুষের কল্যাণের প্রতীকঃ ডা.এইচ.বি.এম.ইকবাল এর জন্মদিনে শুভেচ্ছা…

0
1164

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের বীর সেনানী, মাটি ও মানুষের কল্যাণের প্রতীক, বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি. এম. ইকবাল এর শুভ জন্মদিন আজ শনিবার (২১ নভেম্বর)। একজন ব্যতিক্রমী উদ্যোক্তা ব্যক্তিত্ব ডা. এইচ.বি. এম. ইকবাল একাধারে শিক্ষা, ব্যাংকিং, হসপিটালিটি এবং রাজনীতি সব ক্ষেত্রেই মূলধারায় সম্পৃক্ত থেকে সাফল্যের সাথে এগিয়ে নিয়ে যাচ্ছেন নিজেকে।

স্বপ্নদর্শী এই কর্মবীর মানবসেবায় নিবেদিত একজন উদ্যোক্তা ব্যক্তিত্ব’র পাশাপাশি মানব কল্যাণেও নিজেকে নিয়োজিত রেখেছেন। মানব কল্যাণে সম্পৃক্তির আকাঙ্ক্ষায় নেমে এসেছিলেন রাজপথে, সাধারণ মানুষের কল্যাণে। সাধারণ মানুষও তাকে বিমুখ করেনি, তাঁর-ভালোবাসাকে ফিরিয়ে দেয়নি। ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে ঢাকার রমনা-তেজগাঁও আসন থেকে বিপুল জনরায়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি অনুভব করেছিলেন সাধারণ মানুষের দুঃখ-দুর্দশা উপলব্ধি করতে পেরেছিলেন যে, বেকারত্ব দূরীকরণ ছাড়া মানুষের ভাগ্য পরিবর্তন সম্ভব নয়। আর এর জন্যে গড়ে তুলতে হবে প্রতিষ্ঠান, তিনি গড়ে তুললেন দি প্রিমিয়ার ব্যাংকের মতো একটি অত্যাধুনিক প্রগতিশীল ব্যাংক যার মূল স্লোগান হচ্ছে ‘সেবাই প্রথম’। গ্রাহক সেবাকে মূলমন্ত্র হিসেবে ধরে নিয়ে গড়ে তোলা তৃতীয় প্রজন্মের ব্যাংক প্রিমিয়ার ব্যাংকের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তিনি। শুধু বেকারত্ব দূরীকরণ নয় এই ব্যাংকের মাধ্যমে তিনি দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলোর বিকাশে সহায়ক ভূমিকা রাখতে সক্ষম হয়েছেন। প্রিমিয়ার ব্যাংক এখন দেশের প্রথমসারির ব্যাংকগুলোর একটি।

দেশের ব্যবসা-বাণিজ্যের মহীরূহ ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা ডা. এইচ.বি.এম. ইকবাল প্রিমিয়ার গ্রুপ ও প্রিমিয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান। তাঁর শিল্প সাম্রাজ্যে রয়েছে ব্যাংক, বীমা, লিজিং, ম্যানুফ্যাকচারিং, সিমেন্ট, পেট্রোলিয়াম, ট্রেনিং সেন্টার, ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম, এভিয়েশন, মেডিকেল সেন্টার, ও ফাইভ স্টার হোটেলসহ নানাবিধ ব্যবসা প্রতিষ্ঠান। শিক্ষানুরাগী হিসেবেও ডা. এইচ.বি.এম. ইকবাল অনন্য একজন। তিনি নিজ এলাকায় আন্তর্জাতিক মানের শিক্ষা নগরী ‘ইকবাল এডুকেশন সিটি’ গড়ে তুলেছেন। দেশপ্রেমিক এই মানুষটির শুভ জন্মদিনে হৃদয় উৎসারিত শ্রদ্ধা ও ভালোবাসা। সুস্থ্য থাকুন, ভালো থাকুন, দীর্ঘায়ু হোন।

হ্যাপী বার্থডে….🌷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here